সালাহ উদ্দিনের খোঁজ মেলেনি

প্রকাশঃ মার্চ ১৫, ২০১৫ সময়ঃ ৬:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩১ পূর্বাহ্ণ

আদালত প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

salaবিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুঁজে বের করে আদালতে হাজির করার বিষয়ে করা আবেদনের বিষয়ে আগামীকাল সোমবার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রোববার দুপুরে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চে শুনানি শেষে এ আদালত এ আদেশ দেন।

এর আগে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে খুজে পাওয়া যায়নি মর্মে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হয়।

রোববার বিকাল ৩টায় বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রতিবেদন দাখিল করেন।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে উত্তরা পশ্চিম থানার অফিসার ইন চার্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি ও র‍্যাব তাদের প্রতিবেদন দাখিল করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সালাহউদ্দিন আহমেদকে খুজে পাওয়া যায়নি। তবে তাকে খুঁজে বের করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

একই সঙ্গে উত্তরার যে বাসা থেকে সালাহউদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয়েছে, সে বাসায় তিনি থাকতেন কি না, আইন শৃঙ্খলা বাহিনীর কাছে এ বিষয়ে কোন তথ্য ছিল না বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

আদালতে সালাহউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। শুনানি শেষে আদালত  সোমবার দুপুর পর্যন্ত মামলার কার্যক্রম মূলতবি করেন। একই সঙ্গে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিবেদনগুলো হলফনামা আকারে আদালতে জমা দিতে নির্দেশ দেন।

শুনানির এক পর্যায়ে আদালত বলেন, এখন আদালতের কার্যক্রম নিয়ে রাজনীতি হচ্ছে। আর এটা রাজনৈতিক বিষয় তো বটেই। তখন সালাহউদ্দিনের পক্ষের আইনজীবীরা বলেন, মানুষের জীবন কি রাজনৈতিক বিষয়।

মওদুদ আহমদকে আদালত বলেন, এ ধরনের একটি আবেদনে এতো শোনার সময় নেই। আমরা এতো সময় দিবো কেন। তখন মওদুদ বলেন, আপনি অন্য বিষয়ের সঙ্গে এটাকে তুলনা করবেন না প্লিজ।

এর আগে গত বৃহস্পতিবার সালাহউদ্দিনকে খুজে বের করে আদালতে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

সালাহউদ্দিনকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ।

সালাউদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গত ১০ মার্চ আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে আসছে তার পরিবারের সদস্যরা।

এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র্যা বসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাউদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছেন।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহ উদ্দিন আহমদকে আটকের কথা স্বীকার করেনি।

প্রতিক্ষণ/এডি/কানন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G